Date and Time: 2020-02-09 04:02:38  

উদ্দীপনের ব্যবস্থাপনায় নিজস্ব ল্যাবে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিতরন
বিজ্ঞপ্তিঃ করোনা ভাইরাস (COVID-19) এর অতর্কিত বিস্তারে চারিদিকে যখন হ্যান্ড স্যানিটাইজারের তীব্র সঙ্কট তখন উদ্দীপন তার নতুন উদ্যোগ উদ্দীপন হেলথকেয়ার ল্যাবে সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও তা কর্মী-সদস্যদের মাঝে বিতরনের এক সফল দৃষ্টান্ত প্রতিস্থাপন করেছে।

উদ্দীপন ৩৫ বছর ধরে সারা দেশব্যাপী সামাজিক উন্নয়নের সাথে সাথে তার সদস্যদের অর্থনৈতিক উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া শিক্ষা স্বাস্থ্যসহ অন্যান্য খাতেও সমান্তরালভাবে কাজ করে যাচ্ছে সফলতার সাথে।
২০১৯ সালে উদ্দীপন পর্ষদ তার সদস্য ও কর্মীদের স্বাস্থ্য ব্যবস্থাপনার একটি সম্পূর্ণ সল্যুশন দেয়ার জন্য উদ্দীপন হেলথকেয়ার প্রকল্পের সুচনা করে। এই প্রোগ্রামে মাধ্যমে প্রতিটি সদস্যকে তাদের বাড়িতে বসে ইসিজিসহ একটি কমপ্লিট হেলথ চেক-আপ দেয়ার প্রস্তুতি যখন চলছে তখন বিশ্বব্যাপী আকস্মিক করোনা ভাইরাসের (COVID-19) সংক্রমন। বাদ যায়নি বাংলাদেশও।
প্রতিষেধক যেহেতু নাই তাই প্রতিরোধই উত্তম কিন্তু প্রতিরোধের প্রধান উপকরণ হ্যান্ড স্যানিটাইজারের সঙ্কট। এমতাবস্থায় উদ্দীপন তার নিজস্ব ভবনের নিচ তলায় স্থাপিত উদ্দীপন-প্রোব ল্যাবে সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় WHO গাইড লাইন অনুসরন করে হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের কাজ শুরু করেছে।
উদ্দীপন সকল কর্মী, সদস্য, পিকেএসএফ, এমআরএ সহ অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানে সরবরাহ করা হয়েছে। এনজিও সেক্টর বা অন্যান্য প্রতিষ্ঠানের প্রয়োজনে শুধুমাত্র উপকরন খরচের মাধ্যমে উদ্দীপন হেলথকেয়ার যেকোন পরিমান হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও সরবরাহ করতে প্রস্তুত আছে।